Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অর্থপাচার গুরুতর অপরাধ

জয় গোপালের জামিন বাতিল আদেশের রায় প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

অর্থপাচার গুরুতর অপরাধ। এ মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ঢাকা ওয়ান্ডারার্ম ক্লাবের সাবেক সেক্রেটারি জয় গোপাল সরকারের জামিন বাতিলের আদেশে তিনি এ মন্তব্য করেন। গতকাল বৃহস্পতিবার বিস্তারিত লিখিত আদেশ প্রকাশিত হয়েছে বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল একে এম আমিনউদ্দিন মানিক। চারটি মামলায় হাইকোর্ট জয় গোপাল সরকারকে জামিন দিলেও আপিল বিভাগ সবগুলো জামিন স্থগিত করে দেন। সেই সঙ্গে চার মামলার বিচার এক বছরের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেন আদালত। গত ২ নভেম্বর এ আদেশ দেয়া হয়। এর আগে ২ নভেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেফতার রাজধানীর ওয়ান্ডারার্স ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারকে পৃথক চার মামলায় হাইকোটের দেওয়া জামিন বাতিল করেন আপিল বিভাগ। একইসঙ্গে চার মামলা এক বছরের মধ্যে নিস্পত্তি করতে নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে ২০১৯ সালের আগস্টে ক্যাসিনো বিরোধী অভিযানে ওয়ান্ডারার্স ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকারকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। পরে তার বিরুদ্ধে অর্থ পাচারসহ বিভিন্ন অভিযোগে ৪টি মামলা দায়ের করা হয়।
চলতিবছর ১৮ আগস্ট বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এস এম. মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ মামলাগুলোতে জামিন দেন। জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ