Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাজারে আসছে ইনফিনিক্সি হট১১ প্লে মোবাইল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ৭:৪১ পিএম | আপডেট : ৭:৪৪ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২১

স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স বাংলাদেশের গ্রাহকদের জন্য নতুন ফিচারের মোবাইল সেট আনার কথা জানিয়েছে। তরুণদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে হট সিরিজের সর্বশেষ এই ডিভাইসটি। ব্যাটারির লাইফটাইম নিয়ে দুশ্চিন্তা না করেই ব্যবহারকারীরা এটির সিনেম্যাটিক ডিসপ্লেতে দ্রুত গতির গেমিং এবং হাই-ডেফিনেশন এন্টারটেইনমেন্ট উপভোগ করতে পারবেন।

‘হট ১১ প্লে’তে রয়েছে পাওয়ার ম্যারাথন টেকনোলজির ৬০০০এমএএইচ ব্যাটারি, হেলিও জি৩৫ অক্টা-কোর চিপ ও ৬.৮২ ইঞ্চির প্রিমিয়াম সিনেম্যাটিক ডিসপ্লে। উচ্চ রেজ্যুলেশনের এই ডিসপ্লে। ৬০০০এমএএইচ ব্যাটারির মাধ্যমে ব্যবহারকারীরা একটানা সর্বোচ্চ ১৬ ঘণ্টা গেম খেলতে পারবেন এবং এটি একইসঙ্গে ৭৫ দিন ‘স্ট্যান্ডবাই টাইম’ অর্থাৎ টানা চলবে। এছাড়া এই স্মার্টফোনের ব্যাটারি যখন তার পূর্ণ সক্ষমতার ৫ শতাংশে পৌঁছায় তখন পাওয়ার ম্যারাথন টেকনোলজির মাধ্যমে চালু হয় ‘আল্ট্রা পাওয়ার মুড’ ও ‘ব্যাটারি লাইফ’ বাড়ে সর্বোচ্চ ৩৭ ঘণ্টা।

ফোনে আরো রয়েছে ‘স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট’, মোবাইলের ‘বডি রেশিও (অনুপাত)’র ৯০.৬৬ শতাংশ স্ক্রিন অর্থ্যাৎ ৬.৮২” ইঞ্চির ‘এইচডি+ আইপিএস ওয়াটারড্রপ নচ ডিসপ্লে’। সব মিলিয়ে ‘হট ১১ প্লে’ ব্যবহারকারীদের ‘মোবাইল থিয়েটার’ এর অনুভূতি দেবে ও এটির ‘কমপ্লিট ভিউ রেশিও ২০.৫:৯’- আইম্যাক্স ফিল্ম এর কাছাকাছি। ফলে এটিতে মুভি দেখা, গেমিং এবং স্ট্রিমিং এর ক্ষেত্রে পাওয়া যাবে প্রাণবন্ত ও উজ্জীবিত ভিডিওচিত্র। এছাড়া ‘ডিসপ্লে সোয়াইপ’ ও ‘হাই-স্পিড’ মুভিও উপভোগ করা যাবে হট ১১ প্লের ডিসপ্লেতে। ‘হট ১১ প্লে’র শক্তিশালী হেলিও জি৩৫ চিপসেট গ্রাহকদের বিনোদন উপভোগের বৈচিত্র্যময় অভিজ্ঞতা দেবে। এতে রয়েছে ‘অক্টা-কোর আর্ম কর্টেক্স-এ৫৩ সিপিইউ’ এবং এটি ২.৩গিগাহার্টজ এ চালিত। এছাড়া, এটির জিপিইউ- ‘আইএমজি পাওয়ারভিআর জিই৮৩২০’ এর গতি ৬৮০মেগাহার্টজ। এই প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে মুগ্ধোকর ভিজ্যুয়াল ও গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। এই ডিভাইসের ‘জি৩৫ চিপসেট’ ‘১২এনএম ফিনফিট ম্যানুফেকচারিং টেকনিক’ ব্যবহার করে।

ডিভাইসটিতে আরো রয়েছে ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল এআই ডুয়েল রিয়ার ক্যামেরা।

ইনফিনিক্স বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার লুয়ি বলেন, “পারফরম্যান্স ও প্রিমিয়াম-গ্রেড টেকনোলজির সাহায্যে ইনফিনিক্স গ্রাহকদের স্মার্টফোন ব্যবহারের সব ধরনের অভিজ্ঞতায় নতুনত্ব এনে দিতে চায়। তারই ধারাবাহিকতায় ও আমাদের প্রতিশ্রুতির অংশ হিসেবে এবার দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফলাইন এবং উদ্ভাবনী ফিচারের মিশেলে হট ১১ প্লে বাজারে এনেছে ইনফিনিক্স। ব্যাটারি নিয়ে দুশ্চিন্তা না করে যারা বড় পর্দায় উচ্চমানের দ্রুত গেমিং ও বিনোদনের অভিজ্ঞতা দীর্ঘসময় ধরে পেতে চান, তাদের জন্য এই মোবাইল ফোন হতে পারে আদর্শ পছন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ