Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিজওয়ান রাহমান ডিসিসিআইর সভাপতি পুনঃনির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম


ইটিবিএল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান ২০২২ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি পুনঃনির্বাচিত হয়েছেন। একই সঙ্গে আরমান হক ঊর্ধ্বতন সহ-সভাপতি এবং মনোয়ার হোসেন সহ-সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। গতকাল ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত সংগঠনটির ৬০তম বার্ষিক সাধারণ সভায় রিজওয়ান রাহমানকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত ঘোষণা করা হয়।

ঢাকা চেম্বারের নবনির্বাচিত পরিচালকবৃন্দ হলেন-মালিক তালহা ইসমাইল বারী, মো. আব্দুল মান্নান, মো. হাবিব উল্লাহ তুহিন, মো. জুনায়েদ ইবনে আলী, সামির সাত্তার এবং এস এম গোলাম ফারুক আলমগীর।

ঢাকা চেম্বারের পুনঃনির্বাচিত সভাপতি রিজওয়ান রাহমান তার বহুমাত্রিক ব্যবসায়িক ক্যারিয়ারে ইটিবিএল হোল্ডিংস লিমিটেডের বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র এবং সংবাদপত্রসহ প্রভৃতি ব্যবসায় নিয়োজিত রয়েছে। এছাড়াও তিনি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এবং ইংরেজী দৈনিক দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুক্তরাজ্য থেকে উচ্চতর ডিগ্রী গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল থেকে ঢাকা চেম্বারের সাথে সম্পৃক্ত হয়ে বেসরকারি খাতের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে তিনি বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। উল্লেখ্য, ২০২১ সালে তিনি ঢাকা চেম্বারের সভাপতি হিসেবে নিয়োজিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ