Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ থেকে শুরু রিহ্যাব মেলা

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রিহ্যাবের পাঁচ দিনব্যাপী আবাসন মেলা। এ মেলায় থাকছে ২২০টি স্টলে অংশ নেবে প্রায় ১৫০টি আবাসন প্রতিষ্ঠান। এছাড়া ১৫টি নির্মাণসামগ্রী এবং ৩০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অংশ নেবে এ মেলায়। মেলা চলবে আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত। মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী। এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, রাজউক চেয়ারম্যান এবিএম আমিন উল্লা নূরী উপস্থিত থাকবেন।

তথ্য অনুযায়ী, এবারের মেলার সিঙ্গেল এন্ট্রির প্রবেশ ফি ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর মাল্টিপল এন্ট্রির প্রবেশ ফি ১০০ টাকা। সিঙ্গেল এন্ট্রি টিকিটে একবার ও মাল্টিপল এন্ট্রি টিকিটে পাঁচবার মেলায় প্রবেশ করা যাবে।

এরআগে গত রোববার রাজধানীর একটি হোটেলে রিহ্যাবের আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন সংগঠনটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) মোহাম্মদ সোহেল রানা। তিনি বলেন, ২০০১ সাল থেকে ঢাকায় রিহ্যাব হাউসিং ফেয়ার শুরু হয়। এছাড়া চট্টগ্রামে ১৪টি মেলা সফলভাবে সম্পন্ন করেছে রিহ্যাব। প্রতিষ্ঠানটি ২০০৪ সাল থেকে বিদেশে হাউসিং ফেয়ার আয়োজন করে আসছে। এ সময় সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট কামাল মাহমুদ, নজরুল ইসলাম, সোহেল রানা প্রমুখ উপস্থিত ছিলেন।

রিহ্যাব মেলার মাধ্যমে প্রবাসী ক্রেতারা যেমন দেশে তাদের পছন্দের আবাসন খুঁজে পেয়েছে আবার এই ফেয়ারের মাধ্যমে বৈদেশিক মুদ্রাও অর্জিত হচ্ছে। শুধু তাই নয়, দেশের অর্থনীতি সমৃদ্ধ করার পাশাপাশি গৃহায়ণ শিল্প এবং লিংকেজ শিল্প বিকাশে অনন্য ভ‚মিকা পালন করে চলেছে। এরআগে যুক্তরাষ্ট্রে ১২টি, যুক্তরাজ্যে, দুবাই, ইতালির রোম, কানাডা, সিডনি, কাতারে ১টি করে এবং দুবাইতে ২টি রিহ্যাব হাউসিং ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ