Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার মেনকী ফান্দা ভোটকেন্দ্রে পুনঃনির্বাচন স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 নেত্রকোনার দুর্গাপুর ইউনিয়নের মেনকী সরকারি প্রাথমিক বিদ্যালয় মেনকী ফান্দা ভোটকেন্দ্রের ফলাফল বাতিল করে দেয়া পুনঃনির্বাচনের তফসিল স্থগিত করেছেন হাইকোর্ট।

গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। সেই সঙ্গে তৃতীয় ধাপে অনুষ্ঠিত ওই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণার সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। নির্বাচন কমিশন, নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নেত্রকোনার জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৯ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে গত ২৮ নভেম্বর দুর্গাপুর ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহণ হয়। এতে দেখা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহীনুর আলম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৫২৬ ভোট। প্রতিদ্ব›দ্বী মো. সাদেকুল ইসলাম (স্বতন্ত্র) আনারস প্রতীকে ৬ হাজার ৮৪৭ ভোট। তবে ওই ইউনিয়নের মেনকি ফান্দা ভোটকেন্দ্রর ফলাফল বাতিল করে আগামী ৩০ ডিসেম্বর পুনঃনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এ সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন বিজয়ী প্রার্থী সাদেকুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ