Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ১৩ রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ১৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে দেশে চলতি বছরের ২১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ২২৯ জনে দাঁড়িয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার (বিপিএম) ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এরআগে গত সোমবার ৩৯ জন রোগী ভর্তির তথ্য জানিয়েছিল অধিদফতর। সে হিসাবে একদিনের ব্যবধানে আক্রান্ত রোগী কমেছে ২৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন ১৩ জন রোগীর মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালে ১০ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছেন তিনজন। বর্তমানে ঢাকাসহ সারাদেশে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ১১৬ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭৩ জন ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ৪৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, নতুন ১৩ জন ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকায় সরকারি হাসপাতালে চারজন এবং বেসরকারি হাসপাতালে ছয়জন রোগী ভর্তি হয়েছেন। বাকি তিনজন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ১০ জন। এ বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ডিসেম্বরের ২১ তারিখ পর্যন্ত ১ হাজার ৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।

এছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়া ১০৩ জনের মধ্যে জুলাই ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন, নভেম্বর সাত জন এবং ২০ ডিসেম্বর পর্যন্ত পাঁচ জনের মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ