Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্কুল ও জেলা পর্যায়ে ভলিবল খেলা আয়োজন করা হবে

উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র ও ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম বলেছেন, মানসম্পন্ন খেলোয়াড় তৈরির লক্ষ্যে সারাদেশে স্কুল ও জেলা পর্যায়ে ভলিবল প্রতিযোগিতার আয়োজন করা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে নগর ভবনের হলরুমে আয়োজিত ‘বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১’ এবং ‘বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১’ এর লোগো ও ট্রফি উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। তাই বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকেই জানতে হবে। মহান বিজয়ের মাসেই ভলিবলে দেশে প্রথমবারের মতো বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে একইসাথে দুটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল, কিরগিস্থান এবং উজবেকিস্থান এই ৬টি দেশের অংশগ্রহণে আগামী ২৩ ডিসেম্বর এই টুর্নামেন্ট শুরু হবে এবং চলবে ২৮ ডিসেম্বর পর্যন্ত।

তিনি বলেন, যুবসমাজকে মাদকসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে খেলাধূলার গুরুত্ব অপরিসীম। তাই ‘খেলাধুলায় ব্যস্ত থাকি, মাদককে দূরে রাখি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফুটবল, ক্রিকেট ও ভলিবল এই তিনটি ইভেন্ট নিয়ে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডজুড়ে আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১। সময়ের চাহিদায় খেলাধ‚লায় নারীদের সক্রিয় অংশগ্রহণকে আরও স¤প্রসারণ করার লক্ষ্যে বিকেএসপিতেও নারীদের জন্য ভলিবল চালুর উদ্যোগ গ্রহণ করা হবে। সকলের আন্তরিক প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে এবং সবাই মিলে সবার ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।

প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১’ এবং ‘বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১’ এর লোগো ও ট্রফি উন্মোচন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ