Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত ও মৃত্যু বেড়েছে

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। এসময় শনাক্ত হয়েছেন ২৬০ জন, মারা গেছেন দুইজন। গতকাল স্বাস্থ্য অধিফতরের করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত রোববার অফিদফতর ২১১ জন শনাক্ত ও একজনের মৃত্যুর কথা জানিয়েছিল। সে হিসেবে করোনায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে।

স্বাস্থ্য অধিফতর আরও জানায়, নতুন শনাক্ত হওয়া ২৬০ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৩৪৩ জন। মারা যাওয়া দুই জনকে নিয়ে মোট মৃত্যু হলো ২৮ হাজার ৫০ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ২৩৬ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৪৫ হাজার ৮০৭ জন সুস্থ হয়ে উঠলেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩০ শতাংশ, এর একদিন আগে ছিল এক দশমিক ২২ শতাংশ। দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক এক শতাংশ। একই সময়ে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ১০৫টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৯৫৫টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১২ লাখ ৮৬ হাজার ২৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৪২ হাজার ৩০৭টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৩ লাখ ৪৩ হাজার ৭২২টি।

অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই জনই পুরুষ। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪৫ জন আর নারী ১০ হাজার ১০৫ জন। মারা যাওয়া দুই জনের বয়সই ৬১ থেকে ৭০ বছরের ভেতরে। তাদের মধ্যে একজন ঢাকা আর আরেকজন রংপুর বিভাগের। দুই জনই সরকারি হাসপাতালে মারা যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ