Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাউন্সিল অব এমআইএসটির সভা অনুষ্ঠিত

আইএসপিআর | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

কাউন্সিল অব এমআইএসটির একুশতম সভা রোববার ঢাকাস্থ মিরপুর সেনানিবাসের নিজস্ব কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান শিক্ষামন্ত্রীকে এমআইএসটি কমপ্লেক্সে স্বাগত জানান।
সভায় এমআইএসটির উন্নয়নের গুরুত্বপূর্ণ দিকগুলি যেমন- ‘বঙ্গবন্ধু চেয়ার’ ও ‘শেখ রাসেল কর্ণার’ স্থাপন, ফুল টাইম মাস্টার্স ও পিএইচডি ছাত্র-ছাত্রীদের তালিকাভুক্তি, অসামরিক ফ্যাকাল্টির উচ্চতর শিক্ষা, এমআইএসটির অধীনে সেন্টার ফর এনভায়রনমেন্টাল এন্ড ওয়াটার ম্যানেজমেন্ট (সিইডব্লিউএম), সেন্টার ফর এ্যাডভান্স কম্পিউটিং এন্ড রিসার্চ (সিএসিআর), সেন্টার ফর রোবোটিক অ্যান্ড অটোমেশন (সিআরএ) চালুসহ বিভিন্ন একাডেমিক ও প্রশাসনিক সিদ্ধান্ত নেয়া হয়। সভায় আর্মড ফোর্সেস ডিভিশনের প্রিন্সিপাল স্টাফ অফিসার, ভাইস চ্যান্সেলর বিইউপি, সহকারী নৌবাহিনী প্রধান, সহকারী বিমান বাহিনী প্রধান, ইঞ্জিনিয়ার-ইন-চীফ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, অর্থ মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উচ্চপদস্থ প্রতিনিধি উপস্থিত ছিলেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ