Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আলোর ঝলকানি ‘মহাবিজয়ের মহানায়ক’ মঞ্চে

দর্শক সারিতে প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

বিজয়ের ৫০ বছর ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের দ্বিতীয় দিনে গান ও কবিতায় মেতে উঠেছে ‘মহাবিজয়ের মহানায়ক’ স্লোগানে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চ। দর্শক সারিতে বসে অনুষ্ঠানটি উপভোগ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গতকাল সন্ধ্যা সাড়ে ৫টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় শুরু হয় অনুষ্ঠান। ৬টার পর পরই অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হসিনা। ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যকে সামনে রেখে দ্বিতীয় দিনের আয়োজনে মঞ্চে উপস্থাপন করা হয় নাচ, গান, কবিতা, মঞ্চনাটক ও বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা ও গান। গানে গানে উঠে এসেছে গ্রাম বাংলার প্রকৃতি। প্রধানমন্ত্রী আসার পর পরই বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি করা হয়। ৪০ জনের অংশগ্রহণে এ কবিতা আবৃত্তিতে নেতৃত্ব দেন সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর।
অনুষ্ঠানে পাশাপাশি আসনে বসেছেন প্রধনমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে অংশ নেন। এছাড়া বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা গতকাল সকালে ’৭৫-এর ১৫ আগস্টের কালরাতে শহিদ জাতির পিতার পরিবারের সদস্যদের প্রতি রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ