Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধানমন্ত্রীর জন্য যে উপহার নিয়ে আসলেন ভারতের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৭:৫২ পিএম | আপডেট : ৭:৫৫ পিএম, ১৫ ডিসেম্বর, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মিষ্টি, কেক ও হোমমেইড বিস্কুট নিয়ে এসেছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ। আজ বুধবার (১৫ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে উপহারগুলো দেন ভারতের প্রেসিডেন্ট। বৈঠকের পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, প্রধানমন্ত্রীর জন্য প্রেসিডেন্ট ভবনের নিজস্ব তৈরি করা মিষ্টি, কেক ও বিস্কুট নিয়ে এসেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ভারতে উপহার হিসেবে আম পাঠানো হয়েছিল। ভারতের প্রেসিডেন্ট জানিয়েছেন, বাংলাদেশের আম মিষ্টি ও সুস্বাদু ছিল। শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শনের জন্য প্রেসিডেন্ট কোবিন্দকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু নিহত হওয়ার পর তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর যেভাবে তাকে এবং তার পরিবারকে আশ্রয় দিয়েছিলেন সেজন্যও ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শাহরিয়ার আলম উল্লেখ্য করেন দুর্গাপূজার পরে যে সমস্যা হয়েছিল সে বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এ দেশে সংখ্যালঘু হিসেবে কাউকে বিবেচনা করা হয় না। সবার সমান নাগরিক অধিকার নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশ ও ভারতের মধ্যে সুসম্পর্ক এই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠা করেছে এবং দারিদ্র্য নিরসনে দুই দেশের মধ্যে সহযোগিতা আরও বেশি হওয়া দরকার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।



 

Show all comments
  • Absus salam ১৭ ডিসেম্বর, ২০২১, ১:৫৩ পিএম says : 0
    ভারতীয়রা খুব চালাক বিস্কুট কেক কে আমের সমতুল্য মনে করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ