Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শনাক্ত কমেছে, মৃত্যু ৩

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

করোনায় পরপর দুই দিন তিনশোর ওপরে রোগী শনাক্তের পর সেটা কমে দাঁড়িয়েছে তিনশোর কাছাকাছি। করোনায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ২৯৫ জন। একই সময়ে মারা গেছেন ৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদফতরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

অধিদফতর জানায়, নতুন শনাক্ত ২৯৫ জনকে নিয়ে দেশে এ পর্যন্ত সরকারি হিসাবে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮০ হাজার পাঁচ জন, এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৮ হাজার ৩৪ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২৪৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৪ হাজার ৬৬৪ জন। নমুনা সংগৃহীত হয়েছে ২২ হাজার ৭৭৩টি, আর নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৮৭০টি।

দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১১ লাখ ৬৫ হাজার ১০৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৮৯ হাজার ৭৪৩টি, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৭৫ হাজার ৩৬২টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ২৯ শতাংশ, আর এখনও পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৬ শতাংশ,শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ