Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বতস্ত্র প্রার্থীর সমর্থকের উপর হামলা

নৌকার পক্ষে কাজ না করায় আহত ৫

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

কুড়িগ্রামের উলিপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে কাজ না করায় স্বতস্ত্র প্রার্থীর ৫ সমর্থকের উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকেরা উলিপুর-রাজারহাট সড়ক অবরোধ করে প্রায় ২ ঘন্টাব্যাপী বিক্ষোভ করেন। ঘটনাটি ঘটেছে, গতাল সোমবার দুপুরে উত্তর দলদলিয়া ক্ষত্রিয়পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, দলদলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে লিয়াকত আলী ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে ইউনিয়ন কৃষকলীগের সভাপতি কামরুজ্জামান মুন্সি রানা মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করছেন। সোমবার সকালে ইউনিয়ন যুবলীগের সভাপতি মাঈদুল ইসলাম ও নৌকার প্রার্থী লিয়াকত আলীর ভাতিজা হাসানুর ইসলামের নেতৃত্বে ১০-১২ জন যুবক উত্তর দলদলিয়া ক্ষত্রিয়পাড়া এলাকায় একটি চায়ের দোকানে এসে নৌকা প্রতীকের পক্ষে কাজ না করার অভিযোগে তুলে মোটরসাইকেল প্রতীকের কর্মী নিখিল চন্দ্র রায়ের উপর হামলা চালালে ৫ জন আহত হন। আহতরা হলেন, ব্রজেন্দ্রনাথ রায়ের ছেলে নিখিল চন্দ্র রায়, হরিশ চন্দ্রের স্ত্রী কল্পনা রানী, ছেলে বাসু দেব, গিরিশ চন্দ্রের স্ত্রী সৌধা রানী , ছেলে রতিন্দ্র নাথ। তারা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
হামলা খবর ছড়িয়ে পড়লে মোটরসাইকেল প্রতীকের সমর্থকেরা ঘটনার প্রতিবাদ জানিয়ে উলিপুর-রাজারহাট সড়কে প্রায় দুই ঘন্টাব্যাপী যানবাহন আটকে রেখে সড়ক অবরোধ করেন। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে সবাইকে শান্ত করলে তারা অবরোধ তুলে নেন। দলদলিয়া ইউনিয়ন পরিষদে ১০ জন প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিয়েছেন। চতুর্থধাপে আগামী ২৬ ডিসেম্বর উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।
উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, মোটরসাইকেল প্রতীকের কর্মীদের সিøপ বিতরনকে কেন্দ্র করে প্রতিপক্ষের কর্মীরা সেখানে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এ কারনে কিছু সময়ের জন্য সড়ক অবরোধ করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। বর্তমানে সেখানে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। দলদলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটানিং কর্মকর্তা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তারিফুর রহমান সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ