Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিকল্পিতভাবে খালেদা জিয়াকে হত্যার চেষ্টা চলছে: আবদুস সালাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

শারীরিকভাবে মারাত্মক অসুস্থ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে পর্যাপ্ত চিকিৎসা দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, ধীরে ধীরে চিকিৎসাধীন অবস্থায় তাঁকে পরিকল্পিতভাবে হত্যার চেষ্টা চলছে। সরকার প্রধানসহ মন্ত্রী-নেতারা একেকজন একেক রকম বক্তব্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। আসলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার পথে বড় অন্তরায় হচ্ছে সরকার। গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে ভাসানী ভবনে মহানগর দক্ষিণের কার্যালয়ে ১৩নং ওয়ার্ডের কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

আবদুস সালাম বলেন, সরকার যদি চিকিৎসার জন্য মুক্তি ও বিদেশ যাত্রার অনুমতি না দেয়-তবে সরকারের পতন আন্দোলন করবে দেশের জাতীয়তাবাদী জনগণ।
দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে কর্মীসভায় প্রধান বক্তা ছিলেন দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু। বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক এসকে সিকান্দার কাদির, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য লোকমান হোসেন ফকির, এসএম আব্বাস, শামছুল হুদা কাজল, ফজলে রুবাইয়াত পাপ্পু, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব খন্দকার এনামুল হক সহ মহানগর ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।
রফিকুল আলম মজনু বলেন, আমাদের নেত্রীর মুক্তি ও চিকিৎসা ব্যতিত এই মূহুর্তে আমাদের মাথায় অন্য কোন চিন্তা নেই। দেশনেত্রীর মুক্তি ও চিকিৎসার জন্য নিজেদের বুকের রক্তে রাজপথ রঞ্জিত করতে বিএনপি নেতাকর্মী তথা জাতীয়তাবাদী শক্তি প্রস্তুত রয়েছে। আমরা আশা করবো-সরকার আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাঁকে অবিলম্বে বিদেশ পাঠানোর উদ্যোগ গ্রহণ করবে। নইলে দেশনেত্রীর অনাকাঙ্খিত কিছ ঘটলে এর দায় এড়াতে পারবে না সরকার। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ