Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘জলবায়ু পরিবর্তন সংশ্লিষ্ট প্রকল্পসমূহ সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় গৃহীত প্রকল্পসমূহ সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে বাস্তবায়ন করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। সকলের সহযোগিতায় প্রকল্পসমূহ বাস্তবায়ন করে জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবিলায় সরকার সফল হবে।
গতকাল পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ২০২১-২২ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের ওপর অক্টোবর ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ ও বনমন্ত্রী প্রকল্প পরিচালকদের উদ্দেশে বলেন, গৃহীত প্রকল্পসমূহ যথাযথভাবে বাস্তবায়ন করলে দেশের সার্বিক পরিবেশের মানের উন্নয়ন হবে। প্রকল্পের বাস্তবায়নকালে কাজের যথাযথ মান বজায় রাখতে হবে। যেকোনো সমস্যা পারস্পরিক আলোচনা করে সমাধান পূর্বক উন্নয়ন কাজ চালিয়ে নিয়ে যেতে হবে।
এসময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (পরিবেশ) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত সচিব (উন্নয়ন) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) কেয়া খান, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, প্রকল্প পরিচালকগণসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ