Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাফত প্রতিষ্ঠা হলে সকল জুলুমের অবসান ঘটবে : বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

 বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, খেলাফত শাসন ব্যবস্থার মাধ্যমে হযরত মুহাম্মাদ (সা.) যে ইনসাফ ও ন্যায় বিচার বিশ্ববাসিকে উপহার দিয়ে গেছেন তাতে মুসলমানসহ সকল ধর্মের মানুষের ন্যায্য অধিকার রয়েছে। তিনি আরো বলেন, আল্লাহর জমিনে আল্লাহর আইনই চলবে। সংসদে আল্লাহর আইন পাশ করে কোরআন সুন্নাহর শাসন কার্যকর করতে হবে। মাওলানা আতাউল্লাহ খেলাফত প্রতিষ্ঠা হলে সকল জুলুমের অবসান ঘটবে। ধর্ম বর্ণ নির্বিশেষে জনগণের নাগরিক অধিকার নিশ্চিত হবে। তিনি বলেন, মিথ্যা মামলায় আলেম ওলামাদের বন্দি করে রাখা হয়েছে। অনেক আলেম পরিবারের একমাত্র কর্মক্ষম হওয়ায় তারা অতি কষ্টে দিন কাটাচ্ছে। তিনি বন্দি আলেমদের মুক্তির দাবি জানান।

সোমবার রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর জামিয়া নুরিয়া মাদরাসা ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলনে সভাপতির ভাষনে তিনি এসব কথা বলেন। সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা হাজী ফারুক আহমাদ, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা আমীর আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি, মাওলানা আকরাম আলী ফরিদপুর, কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নায়েবে আমীর মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, যুগ্ম মহাসচিব হাজী জালাল উদ্দিন বকুল,যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মান্নান, মাওলানা সাঈদুর রহমান, মাওলানা ইউসুফ সাদেক হক্কানী, মুফতি আব্দুল আজীজ চট্রগ্রাম, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন। সম্মেলনে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলামের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয় এবং তার রূহের মাগফেরাত কামনা করে বিশেষভাবে দোয় করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ