Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢাকার দুই সিটি করপোরেশনে টিকা নিলেন ৪৫ হাজার মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

গণটিকার আওতায় ঢাকার উত্তর ও দক্ষিণ দুই সিটি করপোরেশনে একদিনে ৪৫ হাজার মানুষ টিকা নিলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি’র ৫৪টি ওয়ার্ড থেকে একদিনে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ১৯ হাজার ১৪২ জন। গতকাল মঙ্গলবার ডিএনসিসি’র ১০টি অঞ্চলের কেন্দ্র থেকে এই টিকা গ্রহণ করেন তারা। ডিএনসিসি’র স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমদাদুল হক জানান, মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া টিকা প্রদান কার্যক্রম বিকাল পর্যন্ত চলে। এতে অঞ্চল-১-এ ১১৯ জন পুরুষ ও ৮০ জন নারী, অঞ্চল-২-এ ৯টি কেন্দ্রে এক হাজার ৯৯১ জন পুরুষ ও এক হাজার ৭৮২ জন নারী, অঞ্চল-৩ এর ১০টি কেন্দ্রে এক হাজার ৭৯১ জন পুরুষ ও এক হাজার ৮৮৪ জন নারী, অঞ্চল-৪ এর ৭টি কেন্দ্রে ৮৫৭ জন পুরুষ ও ৭৪৬ জন নারী টিকা নিয়েছেন।

এছাড়া অঞ্চল-৫ এর ৯টি কেন্দ্রে এক হাজার ১৯৭ জন পুরুষ ও এক হাজার ১৬৪ জন নারী, অঞ্চল-৬ এর চারটি কেন্দ্রে ৭৪২ জন পুরুষ ও ৭৪৮ জন নারী, অঞ্চল-৭ এর ৪টি কেন্দ্রে ৭৯৭ জন পুরুষ ও ৯৮৩ জন নারী, অঞ্চল-৮ এর ৩টি কেন্দ্রে ৪৬৮ জন পুরুষ ও ৬২৬ জন নারী, অঞ্চল-৯ এর ৩টি কেন্দ্রে ৫৬৩ জন পুরুষ ও ৬৩৭ জন নারী এবং অঞ্চল-১০ এর ৪টি কেন্দ্রে ৯৩৮ জন পুরুষ ও এক হাজার ২৯ জন নারীসহ মোট ৫৪টি ওয়ার্ডের ৫৫টি কেন্দ্র থেকে ১৯ হাজার ১৪২ জন নারী ও পুরুষ টিকা গ্রহণ করেছেন।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)’র ৭৫টি ওয়ার্ড থেকে একদিনে করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ২৬ হাজার ১৬৬ জন। গতকাল মঙ্গলবার ডিএসসিসি’র ১০টি অঞ্চলের কেন্দ্র থেকে এই টিকা গ্রহণ করেন তারা। ডিএসসিসি’র স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

ডিএসসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ডা. ফজলে শামসুল কবির জানান, মঙ্গলবার সকাল থেকে শুরু হওয়া টিকা প্রদান কার্যক্রম বিকাল পর্যন্ত চলে। এতে অঞ্চল-১ এ ৮৯০ জন পুরুষ ও ৪৪৯ জন নারী, অঞ্চল-২ এ দুই হাজার ১৮০ জন পুরুষ ও দুই হাজার ২৬০ জন নারী, অঞ্চল-৩ এ এক হাজার ৮৬০ জন পুরুষ ও এক হাজার ৮৯৬ জন নারী, অঞ্চল-৪ এ এক হাজার ৩৬৮ জন পুরুষ ও এক হাজার ১১৯ জন নারী, অঞ্চল-৫ এ দুই হাজার ৮২৩ জন পুরুষ ও তিন হাজার ২৫১ জন নারী,অঞ্চল-৬ এ ৬৮০ জন পুরুষ ও ৮২০ জন নারী, অঞ্চল-৭ এ ৫৮৫ জন পুরুষ ও ৮০৫ জন নারী, অঞ্চল-৮ এ ৯৩১ জন পুরুষ ও এক হাজার ১৯ জন নারী, অঞ্চল-৯ এ ৭৪৭ জন পুরুষ ও ৯৩৩ জন নারী,এবং অঞ্চল-১০ এ ৭২১ জন পুরুষ ও ৮২৯ জন নারীসহ মোট ২৬ হাজার ১৬৬ জন নারী ও পুরুষ টিকা গ্রহণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ