Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জামিন পেলেন এনজিও কর্মকর্তা

১৫ লাখ টাকা আত্মসাত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

অনুদান ও বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে ভিক্ষুক, প্রতিবন্ধী, ছিন্নমূল মানুষের কাছ থেকে প্রায় ১৫ লাখ টাকা সংগ্রহ করে আত্মসাতের অভিযোগে গ্রেফতার এক এনজিও কর্মকর্তাকে জামিন দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার পাঁচলাইশ থানা পুলিশ তাকে প্রতারণার মামলায় গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠায়।

শুনানি শেষে তার জামিন হয়েছে বলে জানান কোর্ট পুলিশের কর্মকর্তারা। ওই নারীর নাম জান্নাতুল নাঈমা কুসুম (৩৩)। সোমবার বিকেলে নগরীর হামজারবাগের বাসা থেকে তাকে আটক করে পাঁচলাইশ থানা পুলিশ। এর আগে প্রতারণার শিকার সহস্রাধিক ছিন্নমূল নারী-পুরুষ তার বাড়ি ঘেরাও করে রাখে। রাতে তাকে থানায় আনার পর থানার সামনে বিক্ষোভ করে তারা।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর ইনকিলাবকে বলেন, জান্নাতুল নাঈমা নিজেকে সেভ অ্যাজ ইওর আর্ন (এসএওয়াইএ) নামের একটি বেসরকারি সংস্থার প্রধান হিসেবে পরিচয় দিতেন। যদিও এই নামে কোনো সংস্থার অনুমোদন নেই। তিনি ভিক্ষুক, প্রতিবন্ধী, ছিন্নমূল মানুষের কাছ থেকে ২০০ টাকা করে সংগ্রহ করতেন।

ওসি জানান, ছয় মাস ধরে এভাবে তিনি ১৪ হাজার ছিন্নমূল মানুষের কাছ থেকে প্রায় ১৫ লাখ টাকার মতো সংগ্রহ করেছেন। বিনিময়ে ছিন্নমূল মানুষদের অনুদানসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার আশ্বাস দিতেন তিনি। কিন্তু কেউ এখন পর্যন্ত কোনো সুবিধা পাননি। তার বিরুদ্ধে থানায় প্রতারণার মামলা হয়। তবে আদালতে যাওয়ার পর তাকে জামিন দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ