Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ১৯ মাস পর করোনাশূন্য দিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

টানা প্রায় ১৯ মাস পর করোনাশূন্য দিন দেখল চট্টগ্রাম। ২৪ ঘণ্টায় ৭৯২ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়নি। একই সময়ে করোনা আক্রান্ত কারো মৃত্যুও হয়নি। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।
চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৩ এপ্রিল। পরবর্তীতে প্রতিদিন শনাক্ত না হলেও কয়েক দিন পরপর একজন-দুজন করে করোনা সংক্রমিত ধরা পড়ছিল। তবে ওই বছরের এপ্রিলের শেষ দিক থেকে নিয়মিতভাবে শনাক্ত হতে থাকে। ওই সময়ের পর কখনো করোনা সংক্রমণশূন্য থাকেনি চট্টগ্রাম। দীর্ঘ দিন পর এটি অনেকটা স্বস্তির খবর বলে মনে করছেন স্বাস্থ্য বিভাগ সংশ্লিষ্টরা। তবে তারা বলছেন, এতে খুব বেশি তৃপ্ত হওয়ার সুযোগ নেই। কারণ স্বাস্থ্যবিধি নিশ্চিত না হলে যে কোন সময় সংক্রমণ বাড়তে পারে। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ দুই হাজার ৩৫০ জন এবং মারা গেছেন এক হাজার ৩৩০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ