Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার চিকিৎসা বিষয়ে মানবিক হওয়ার আহ্বান করলেন রব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ৫:৩৬ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিশিষ্ট রাজনীতিবিদ খালেদা জিয়ার শারীরিক অবস্থা বিবেচনায় উন্নত চিকিৎসার প্রয়োজনে জামিন দিয়ে দ্রুত বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার আহ্বান জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসায় কোনো অজুহাত সৃষ্টি করে তথাকথিত আইনের দোহাই দিয়ে বিদেশ পাঠানোয় বাধা সৃষ্টি করার সরকারের অপকৌশল বড় বিপর্যয় ডেকে আনতে পারে। মানবতা কোনো করুণার বিষয় নয়। সরকারকে অবশ্যই ‘মানবীয় কর্তৃত্বের’ অধীনস্থ থাকতে হবে। প্রতিহিংসা বা নির্মমতা দিয়ে মানবিক সমাজ বিনির্মাণ করা যায় না। শত্রুভাবাপন্ন নয়- সরকারকে মানবিক হতে হবে বলে তিনি উল্লেখ করেন।

আসম আবদুর রব বলেন, খালেদা জিয়ার জীবন সুরক্ষায় সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা সরকারের রাজনৈতিক কর্তব্য। খালেদা জিয়ার জীবন সুরক্ষায় জরুরিভিত্তিতে উন্নত চিকিৎসা প্রয়োজন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সিসিইউতে স্থানান্তরের সংবাদে দেশবাসীসহ আমরাও উদ্বিগ্ন। তিনি বলেন, দেশবাসীর মতো আমিও আশা করছি সরকার অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জীবন সুরক্ষার প্রশ্নে উন্নত চিকিৎসা নিশ্চিতকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ