Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিখোঁজ প্রতিবন্ধি শিশুকে খুঁজে পেলো মা

ফেইসবুকে পোস্ট

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে : | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২১, ১২:০৫ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্ট্যাটাস দেয়ার পর নিখোঁজ প্রতিবন্ধি শিশু মায়াকে খুঁজে পেলো তার মা নাজমা বেগম। গতকাল মঙ্গলবার দুপুরে থানা পুলিশ মায়ের কাছে নিখোঁজ ওই শিশুকে ফিরিয়ে দেন। পুলিশের মানবিক এ ধরনের উদ্যোগকে ধন্যবাদ দিয়েছেন স্থানীয়রা। শিশু মায়া ঢাকার খিলক্ষেত থানার খিলক্ষেত মধ্যপাড়া এলাকার মৃত আব্দুর রব রাড়ির মেয়ে।

রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম জানান, গত সোমবার রাত ১১টার দিকে তিনিসহ পুলিশের একটি দল পুর্বাচল উপশহর এলাকায় টহল দিচ্ছিলেন। উপশহরের ১০নং সেক্টরের জয়বাংলা চত্বর এলাকায় ৯ বছর বয়সের প্রতিবন্ধি শিশু মায়া কাঁদতে ছিলো। এসময় এএসআই সাইফুল ইসলাম শিশুটিকে ডেকে এনে দেখতে পান বাকপ্রতিবন্ধি। কথা বলতে পারছে না। পরে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ এর নির্দেশে ওই এএসআই তার নিজস্ব ফেইসবুকে শিশুটির ছবি দিয়ে নিখোঁজের একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাস দেয়ার পর গতকাল মঙ্গলবার সকালে ফেইসবুকে নিখোঁজের স্ট্যাটাস দেখে রূপগঞ্জ থানা পুলিশের সঙ্গে মা নাজমা বেগম যোগাযোগ করেন। পরে দুপুরে এসে শিশু মায়াকে বুঝে নেন।
শিশুর মা নাজমা বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার প্রতিবন্ধি মেয়েটি কিভাবে এখানে আসলো কিছুই বুঝতে পারছিনা। পুলিশের সৎ উদ্দেশ্যের কারণে আমার মেয়েকে আমি ফিরে পেয়েছি। এ জন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।
রূপগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সাইফুল ইসলাম জানান, এটা আমার দায়িত্ব। তবে, ১২ ঘণ্টা মায়া আমাদের কাছে ছিলো। ততক্ষনে আমাদের মায়ার প্রতি মায়া বয়ে গেছে। মায়াকে মায়ের কাছে ফিরিয়ে দিতে পেরে অনেক আনন্দ পাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ