Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে সশস্ত্র বাহিনীর অনুদান প্রদান

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বরিশালে ১৯৪৫ সালের পূর্বে ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের বিধবা স্ত্রীদের আর্থিক অনুদান প্রদান করেছে সশস্ত্র বাহিনী বোর্ড। গতকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বরিশালে ১৪ জনকে অনুদানের নগদ অর্থ হস্তান্তর করেন বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান। তিনি বরিশালে সশস্ত্র বাহিনী বোর্ড কার্যালয়ে সাবেক ব্রিটিশ সশস্ত্র বাহিনী সদস্য ও তাদের স্বজনদের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন। এসময় সশস্ত্র বাহিনী বোর্ডের ভারপ্রাপ্ত সচিব আবুল হাজরা নেয়ামুল ইসলামও উপস্থিত ছিলেন ।
বোর্ডের ভারপ্রাপ্ত সচিব সাংবাদিকদের জানান, ১৯৪৫ সালের আগে সশস্ত্র বাহিনীতে কর্মরত সদস্য ও তাদের বিধবা স্ত্রীদের তিনমাস অন্তর ১৬ হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়। ‘রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিস লীগ’ কর্তৃক বিশ্বের ৪৮টি কমনওয়েলথভুক্ত দেশে মোট ৪০ হাজার সদস্যকে এই আর্থিক সুবিধা দেয়া হয়ে থাকে। বাংলাদেশে বর্তমানে ১১ জন সাবেক ব্রিটিশ সদস্য এবং প্রয়াত ব্রিটিশ সেনা সদস্যদের ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা পাচ্ছেন। তার মধ্যে বরিশালেই ১৪ জন। গতকাল দুই মেয়াদের মোট ৬ মাসের নগদ টাকা হস্তান্তর করেন সশস্ত্র বাহিনী বোর্ডের মহাপরিচালক।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ