Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর যৌথ সাইকেল র‌্যালি উদ্বোধন

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের নিয়ে প্রতিবেশি দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে সাইকেল র‌্যালির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে যশোর সেনানিবাসের ওসমানি স্টেডিয়ামে ফ্লাগ অফ অনুষ্ঠানের মাধ্যমে র‌্যালির উদ্বোধন করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের উর্ধ্বতন কমকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন, ভারতের সাথে আমাদের ঐতিহাসিক বন্ধুত্ব রয়েছে। এ ধরণের কার্যক্রম সে সম্পর্ককে আরো সুদৃঢ় করবে। চতুর্থারের মতো আয়োজিত এ র‌্যালিতে বাংলাদেশের ২০ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন মেজর মাহমুদ ও ভারতীয় ২০ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন কর্নেল মোহিত সিং। টিমটি ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলা পরিদর্শন করবে। এসময় তারা মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো পরিদর্শন করবেন। সেই সাথে মুক্তিযোদ্ধা ও স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন।
র‌্যালিটি আগামী ১৯ নভেম্বর দর্শনা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবে। এরপর কৃষ্ণনগর, রানাঘাট, কল্যানী হয়ে কলকাতায় গিয়ে ফ্লাগ ইন অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।
ভারতীয় প্রতিনিধি দলটি গত রোববার দুপুর ১২টার দিকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। ২০১৭ সালে মার্চে প্রথম সাইকেল যাত্রার মাধ্যমে দুই দেশের সেনা সদস্যদের মধ্যে র‌্যালি শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ