Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কামরুল হাসানের লেখা ‘এক বিন্দু প্রেম’ গাইলেন বাউল ‍সুকুমার মহন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ৭:৩২ পিএম

বহু প্রতিভার অধিকারী লেখক কামরুল হাসান সোহাগের লেখা ‘এক বিন্দু প্রেম’ গানটিতে সুর ও কন্ঠ দিয়েছেন বাউল সুকুমার মহন্ত। গানটির ব্যাপারে কামরুল হাসান সোহাগ বলেন, সম্প্রতি ভাইরাল বাউল সুকুমার মহন্তের কন্ঠে গাওয়া গানটি দর্শকের মন জয় করবে বলে আমি মনে করি। তরুণ সমাজ সরল ভাষায় লেখা গানটিতে নিজেকে উপলব্ধি করতে পারবে।

গীতিকার কামরুল হাসান সোহাগ পেশায় একজন সরকারি কর্মকর্তা৷ পেশাদারিত্বের বাইরেও তাঁর ধ্যান লেখালেখিতে৷ শব্দের শক্তিতে তাঁর পূর্ণ আস্থা৷ গানের সকল শাখায় কাজ করতে তিনি আগ্রহী। দেশকে ভালোবেসে প্রায় এক ডজনের বেশি দেশত্ববাধ্যক গান লিখেছেন বহুমাত্রীক প্রতিভাবান এ গীতিকার। গানের সকল শাখায় কাজ করতে তিনি আগ্রহী। প্রকাশিত গানের মধ্যে ১৫ টি দেশাত্মবোধক , ৩০ টি আধুনিক রোমান্টিক , দশটি ফোক ঘরানার , পাঁচটি আঞ্চলিক গান , একটি হিন্দী , একটি কাওয়ালী এবং ১৫ টি ইসলামিক গজল ।

কন্ঠশিল্পী বাউল সুকুমার মহন্ত বগুড়ার সোনাতলা উপজেলার বিশ্বনাথপুর গ্রামের বাউল সুকুমার মহন্ত। ৬৫ বছর বয়সী এই বাউল দীর্ঘ ৫০ বছর ধরে গান করছেন। হাতে দোতারা আর কন্ঠে বাউল গান নিয়ে ঘুরে বেড়াচ্ছেন দেশময়। চলতি বছরের শুরুর দিকে ইউটিউবে একটি গান প্রকাশের মধ্য দিয়ে মিডিয়ায় আত্মপ্রকাশ ঘটে তার। সে সূত্রে শ্রোতাদের কাছে ব্যাপকভাবে পরিচিতি পান তিনি। একটি গান দিয়েই বাজিমাত করেছেন বাউল সুকুমার। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে গানটি ভাইরাল হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ