Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২৩৭, শনাক্তের হার ১.৩১ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৬:১১ পিএম

করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। এর আগে গত শনিবারও করোনায় মৃতের সংখ্যা একজনে নেমে এসেছিল। এটি ছিল গত ১৯ মাসের মধ্যে করোনায় এক দিনে সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড। নতুন ২৩৭ জন রোগী শনাক্ত হয়েছে।পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত ১ দশমিক ২১ শতাংশ। আগের দিন এই হার ছিল ১ দশমিক ৩১।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে একজনের মৃত্যুর পাশাপাশি নতুন ২৩৭ জন রোগী শনাক্ত হয়েছে বলে জানানো হয়। আগের দিন করোনায় ২ জনের মৃত্যু হয়েছিল, শনাক্ত হয়েছিল ২৩৫ জনের। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৯ হাজার ৫৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭১ হাজার ৯০৬। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯০৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৮৯২ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৩১ জন সুস্থ হয়েছেন।

আজ যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি পুরুষ। তিনি ঢাকা বিভাগের। বাকি সাত বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। গত আগস্টের প্রথম দিকে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে। একজনের মৃত্যুও আমাদের কাম্য নয়। তবু দৈনিক শত শত মৃত্যুর তুলনায় এটি মৃদু ভালো খবর বলে মনে করেন কেউ কেউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ