Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টেক্সটাইল ইনস্টিটিউটে সংঘর্ষে আহত ১২ গ্রেফতার ১৩ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

নগরীর বায়েজিদ থানা এলাকায় চট্টগ্রাম টেক্সটাইল ইনস্টিটিউটে ৭ম ও ৫ম পর্বের ছাত্রদের মধ্যে সংঘর্ষে ১২ জন আহত হয়েছে। সোমবার রাতে এ সংঘর্ষের পর গতকাল মঙ্গলবার সকালে ছাত্রাবাসে তল্লাশি চালিয়ে বিপুল সংখ্যক দেশি অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতার করা হয়েছে ১৩ জনকে।
পুলিশ জানিয়েছে, ইনস্টিটিউটের শিক্ষার্থীদের মধ্যে আঞ্চলিকতা নিয়ে বিরোধ চলছিল। এর জের ধরে ৭ম পর্বের সিনিয়রদের সাথে ৫ম পর্বের জুনিয়রদের কথা কাটাকাটি হয়। পরে রাতে ৫ম পর্বের জুনিয়ররা সিনিয়রদের ওপর হামলা চালায়। আহত ১০ জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়।
তারা হলো- মো. ফজলে রাব্বি, মো. রাশেদুল ইসলাম, মো. ফয়েজ উদ্দিন, মোহাম্মদ উল্ল্যাহ আশরাফ সৌরভ, আশরাফুল ইসলাম আশিক, রাজিব হোসেন, অভিজিৎ দত্ত, পারভেজ হোসাইন, মো. মাইদুল হাসান ও বাপ্পারাজ তালুকদার। আহতদের মধ্যে ফয়েজ উদ্দিন এবং মাইদুল হাসানের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।
থানার ওসি কামরুজ্জামান জানান, এ ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করা হয়। তারা হলো- গাজী পারভীন আহমেদ সিয়াম, মো. বোরহান উদ্দিন, মো. মারুফ সিদ্দিকী, আবদুল্লাহ আল মামুন এহছান, মো. সোহাগ খান, মোহাই বিন সফি ফাহিম, মো. আশরাফুল ইসলাম, মাহবুব নেওয়াজ, ওবায়দুল ইসলাম, মোসাদ্দেক হোসেন শিশির, ইয়াসিন আরাফাত, মো. আখলাকুর রহমান। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ রড, হকি স্টিকসহ দেশি অস্ত্র উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ