Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একজনের মৃত্যু আক্রান্ত ১০৬

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

ডেঙ্গু জ্বরে অক্রান্তের তালিকা প্রতিদিন দীর্ঘ হচ্ছে। এডিস মশা বাহিত এই রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিভিন্ন হাসপাতালে আরও ১০৬ রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন সর্বমোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬২৬ জনে। একই সময়ে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ৯৬ জনের মৃত্যু হলো। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ভর্তি ৬২৬ ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানী ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ৫১৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি ১১৩ জন।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ১০৬ রোগীর মধ্য ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৩৫ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৪৭ জন রয়েছেন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ২৪ জন ভর্তি হন।

সূত্র আরও জানায়, ১ জানুয়ারি থেকে গতকাল ৯ নভেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৯০২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ১৮০ জন। এদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন এবং ৯ নভেম্বরের ৯ দিনে এক হাজার ২৪৭ জন রোগী হাসপাতালে ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯৬ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন ও নভেম্বরের ৯ দিনে পাঁচজনের মৃত্যু হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ