Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ভর্তি ১২৭ রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৭ জন রোগী। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৯৫ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন জেলার হাসপাতালে ভর্তি হন ৩২ হন। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, সরকারি হিসাবে দেশে নভেম্বরের ৭ দিনে ৯৯০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর আগে অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন।

চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু জ¦রে মৃত্যু হয়েছে ৯৫ জন। এর মধ্যে নভেম্বরে ৪ জন, অক্টোবরে মারা গেছেন ২২ জন, সেপ্টেম্বরে ২৩ জন, আগস্টে ৩৪ জন এবং জুলাইতে ১২ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৩২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৯২ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ৫৫২ জন। অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ১৪০ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৬৪৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২৩ হাজার ৮৫৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ