Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

নভেম্বরের ৪ দিনে ৭২৫ রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর তালিকা প্রতিদিন দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১০৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ৮৯ জন আর বাকি ১৪ জন ঢাকার বাইরের হাসপাতালে। গতকাল শুক্রবার ডেঙ্গু বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়। স্বাস্থ্য অধিদপ্তরের হিসেব মতে চলতি মাসের প্রথম ৪ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন ৭২৫ জন।
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম জানিয়েছে, বর্তমানে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৭০৫ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালগুলোতে ৫৪৫ জন আর অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৬০ জন।

চলতি বছরে এখন পর্যন্ত মোট ২৪ হাজার ৩৮০ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২৩ হাজার ৫৮০ জন। চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৯৫ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে কন্ট্রোল রুম।

চলতি বছরে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন গত সেপ্টেম্বর মাসে। এ মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৭ হাজার ৮৪১ জন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। এর আগের মাসে অর্থাৎ আগস্ট মাসে ভর্তি হয়েছিলেন ৭ হাজার ৬৯৮ জন। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের অভিযোগ ঢাকার দুই সিটি কর্পোরেশন এসিড মশার লার্ভা নিধনে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিদিন বাড়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ