Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহবান জাগপার

জ্বালানি তেল ও নিত্যগণ্যের মূল্যবৃদ্ধি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:৩০ এএম

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং সীমান্ত নিরীহ বাংলাদেশ নাগরিকদের হত্যায় গভীর উদ্বেগ, উৎকন্ঠা ও ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)’র সভাপতি, ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস. এম. শাহাদাত।

গতকাল বৃহস্পতিবার পাঠানো বিজ্ঞপ্তিতে জাগপা সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ভোটারবিহীন সরকার জনগণের জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির মাধ্যমে তাদের হৃদয়ের উপর মরণাঘাত করছে। সীমাহীন দুর্নীতি ও ক্ষমতা অপব্যবহারকে ঢেকে রাখার জন্য কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে তেলে আগুন, বাজারে আগুন লাগিয়ে দিয়েছে। সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছেন।
এদিকে, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, ডিজেল ও কেরোসিনের মূল্য এক নিমিষে ২৩ শতাংশ বৃদ্ধি কিসের আলামত? ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। সড়ক ও নৌ পরিবহনে ডিজেলের ব্যবহার সর্বাধিক। ডিজেলের মূল্য বৃদ্ধিতে গণপরিবহনের ভাড়া বেড়ে যাবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য আরও বৃদ্ধি পাবে। সাধারণ মানুষ এখনই ঠিক মতো বাজার করে দুই বেলা খাবার ব্যবস্থা করতে পারছেনা। এরমধ্যে আবারো ডিজেলের মূল্যবৃদ্ধি মানুষ মারার বুদ্ধি। জিডিপি গ্রোথের ফাঁকা বুলি আর নিজেদের সরকারি দুর্নীতির ভর্তুকির দায় মানুষের উপরে চাপিয়ে না দেয়ার আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ