Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন স্থগিত করেছে হাই কোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ৭:৩১ পিএম

জনশক্তি প্রেরণকারিদের সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি'র (বায়রা) নির্বাচনের তফসিল চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট। একই সঙ্গে রুলও জারি করেছেন আদালত। আজ রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আগামী ১১ ডিসেম্বর বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন হওয়ার কথা ছিল। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ১৫ নভেম্বর দিন ধার্য করা হয়েছে। রিটকারির আইনজীবী ছিলেন ব্যারিস্টার আকতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম।
ব্যারিস্টার রাশনা ইমাম ইনকিলাবকে জানান, ‘বায়রা নির্বাচনে প্রাথমিক ভোটার তালিকায় যাদের নাম ছিল, কারণ দর্শানো ছাড়া চূড়ান্ত তালিকা থেকে তাদের বাদ দেয়া হয়েছে। তাদেরকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য নির্দেশনা চাওয়া হয়। সেই সঙ্গে পুরাতন তফসিল অনুযায়ী নির্বাচন হলে নতুন যে ৬৫ জন সদস্য হয়েছেন তারা বাদ পড়বেন। তাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার আর্জি করা হয় রিট আবেদনে। উল্লেখ্য, বায়রা নির্বাচন বোর্ড সম্প্রতি নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। সম্প্রতি তিনটি প্যানেল তাদের মনোনয়ন পত্র নির্বাচনী বোর্ডে দাখিল করেছে। বায়রা সাবেক মহাসচিব মো.রুহুল আমিন স্বপন আজ ইনকিলাবকে বলেন, বায়রা নির্বাচন ২০২১-২০২৩ সাধারণ সদস্যদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ সঙ্ঘবদ্ধ তাবেদারী শক্তি বায়রাকে কুক্ষিগত করে সাধারণ সদস্যদের ভোটাধিকার থেকে বঞ্চিত করে রেখেছেন দীর্ঘ সময় ধরে। সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপনসহ জোটের নেতৃবৃন্দ এই বিষয়ে কাজ করে যাচ্ছেন নিরবিচ্ছিন্নভাবে তাঁরই ধারাবাহিকতায় নির্বাচনী পরিবেশ প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক হলে ও সত্য বায়রার সংখ্যাগরিষ্ঠ নেতৃত্বকে কৌশলে নির্বাচন থেকে দূরে রাখার অপচেষ্টা অব্যাহত রেখেছেন কুচক্রী মহল। এ চক্রান্ত সফল হতে দেয়া হবে না বলেও বায়রার সাবেক মহাসচিব স্বপন উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ