Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পারিবারিক শিক্ষার প্রভাব শিথিল হওয়ায় দেশে জঙ্গি বিস্তারের ঘটনা ঘটছে-প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : একটি প্রজন্মকে সুশিক্ষিত করতে প্রাথমিক শিক্ষাকে মজবুত করছে সরকার। আর এ জন্য উপবৃত্তি প্রদান বিনামূল্যে বই বিতরণ প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করা, ঝরেপড়া রোধসহ তথ্য-প্রযুক্তি নির্ভর প্রাথমিক শিক্ষা মজবুতকরণের কাজ করছেন বর্তমান সরকার। প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে জাতীয়করণ বিদ্যালয়গুলোতে যোগ্যতাসম্পন্ন শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। গুরুত্ব বিবেচনা করে যে এলাকায় স্কুল ফিডিং দরকার সেখানে স্কুল ফিডিং কার্যক্রম চালু করা হবে।
শনিবার দুপুরে সিরাজগঞ্জের কামারখন্দে কোরপ আলী ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত শিক্ষক ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
পারিবারিক শিক্ষার প্রভাব শিথিল হওয়ায় দেশে জঙ্গি বিস্তারের ঘটনা ঘটছে মন্তব্য করে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক স্তরের শিক্ষা ব্যবস্থাকেও ডিজিটালাইজড করেছেন। দেশের গতি দ্রুত বাড়ানোর জন্য শিক্ষাসহ সর্বস্তরে আধুনিকায়নের কাজ শুরু করেছেন। শিক্ষাঙ্গনে মানসম্মত শিক্ষা ও শিক্ষার পরিবেশ নিশ্চিত করাই এ সরকারের মূল লক্ষ্য।
সিরাজগঞ্জের ডিসি কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিলাত মুন্না, প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের উপ-পরিচালক আবুল খায়ের, কামারখন্দ উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান ফারজানা প্রমুখ।
সমাবেশ শেষে মন্ত্রী ৪শ’ কৃতী শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান, ১৭ জন প্রধান শিক্ষকের হাতে ল্যাপটপ এবং ৪ জন প্রধান শিক্ষকের হাতে মাল্টিমিডিয়া প্রজেক্টর তুলে দেন। অনুষ্ঠানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ