Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের আরেক কর্মকর্তাকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৫ এএম

দুর্নীতি মামলার তদন্তকালে আসামির কাছ থেকে অনৈতিক সুবিধা দাবি করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে তলব করেছেন হাইকোর্ট। এক রিভিশন পিটিশনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। এ তথ্য জানিয়েছেন বেঞ্চটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনউদ্দিন মানিক।

তিনি বলেন, সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় এক দম্পতির বিরুদ্ধে তদন্তে নেমে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টার বিষয়ে ব্যাখ্যা দিতে দুদকের নোয়াখালী সমন্বতি জেলা কার্যালয় সহকারী পরিচালক মো. মশিউর রহমানকে তলব করা হয়েছে। আগামী ৭ নভেম্বর সকাল সাড়ে ১০টায় তাকে হাইকোর্টে হাজির হতে বলা হয়।

এর আগে তাকে তলব করার পরও আদালতে হাজির না হাওয়ায় দুদকের আইনজীবীর উদ্দেশ্যে উষ্মা প্রকাশ করেন আদালত। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান শুনানিতে সংযুক্ত ছিলেন।

সরকারপক্ষীয় আইনজীবী আমিনউদ্দিন জানান, আরব-বাংলাদেশ ব্যাংক চৌমুহনী শাখার গ্রাহক মো. আবদুল মমিনের ৩ কোটি ১৮ লাখ ২০ হাজার ৪শ’ টাকা অ্যাকাউন্ট থেকে ঋণের জন্য জমা দেয়া টাকা বেআইনিভাবে স্থানান্তর এবং আত্মসাতের করার অভিযোগ ওঠে। এ ঘটনায় দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বরত ছিলেন মশিউর রহমান। অভিযোগের প্রমাণ পাওয়ার পরও তিনি ব্যাংকের কর্মকর্তা শাখার ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ, ম্যানেজার তপনকান্তি পোদ্দার, সাবেক এসপিও মো. নাজিম উদ্দিন, সাবেক এসপিও মো. হানিফের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে বিভাগীয় ব্যবস্থা নিতে বলেন। এ বিষয়ে গ্রাহক আবদুল মমিন নোয়াখালীর বিশেষ জজ আদালতে মামলা করতে গেলে অনুসন্ধানকারী কর্মকর্তা লিখিতভাবে আপত্তি দাখিল করেন। এই কারণে গ্রাহক হাইকোর্টে রিভিশন আবেদন করেন। ওই রিভিশন আবেদনের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ