Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাসপোর্টে নতুন মহাপরিচালক বেপজায় নির্বাহী চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:৪৬ এএম


 বেপজায় নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামানকে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের নতুন মহাপরিচালক ও মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ রহমানকে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। গত সোমবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামানকে পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দিতে তার চাকরি সুরক্ষাসেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে। বর্তমান এ অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরীকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে।
অন্যদিকে মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ রহমানকে বেপজার নির্বাহী চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। অপরদিকে বর্তমান বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলামকে সেনাবাহিনীতে ফিরে দিয়ে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে। এছাড়া লেফটেন্যান্ট কর্নেল মো. সায়েদ উল হাসমতকে মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (যান্ত্রিক ও তড়িৎ) নিয়োগ দিতে তার চাকরি নৌপরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ