Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিছুক্ষণ পরই চীনের প্রেসিডেন্টের সাথে খালেদা জিয়ার বৈঠক

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ৫:৩৩ পিএম, ১৪ অক্টোবর, ২০১৬

স্টাফ রিপোর্টার : চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর সাথে বৈঠকে বসছেন বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। বিকেল ৫টায় মহানগরীর হোটেল লা মেরিডিয়ানে তাদের মধ্যে এ বৈঠক শুরু হওয়ার কথা ছিলো তবে তার আগের দুটি বৈঠকের কারণে কিছুটা বিলম্ব হচ্ছে। ইতোমধ্যে বেগম খালেদা জিয়া বৈঠক স্থলে পৌঁছেছেন। বিকেল সাড়ে ৪টায় নিজ বাস ভবন গুলশানের ‘ফিরোজা’ থেকে লা মেরিডিয়ানের উদ্দেশ্যে রওয়ানা হন।

শি জিংপিং ও খালেদা জিয়ার মধ্যে অনুষ্ঠেয় বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান সাবিহ উদ্দিন আহমেদ, চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমানসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। এর আগে বাংলাদেশে সফরে স্বাগত জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

দুপুরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিএনপি গণপ্রজাতন্ত্রী চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর বাংলাদেশ সফরের জন্য তাকে স্বাগত জানাচ্ছে। বিএনপি এবং বাংলাদেশের জনগণ বিশ্বাস করে চীনের সঙ্গে বাংলাদেশের জনগণের সম্পর্ক ঐতিহাসিকভাবে অত্যন্ত নিবিড়। একই সঙ্গে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ১৯৭৭ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উদ্যোগে বাংলাদেশের সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হওয়ার পর বাংলাদেশের জনগণ চীনের অব্যাহত সহযোগিতার কথা স্মরণ করে।

প্রেসিডেন্ট শি জিনপিং এর এই সফর নিঃসন্দেহে চীন ও বাংলাদেশের সম্পর্ককে আরো গভীর করবে। আমরা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর এই সফরকে আবারো স্বাগত জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ