Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফের আক্রান্ত ১৮৮ রোগী হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ডেঙ্গু আক্রান্ত রোগীর হাসপাতালে ভর্তির সংখ্যা প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ১৮৮ জন নতুন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন গত ২৪ ঘণ্টায় ১৫৮ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে।

ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছেই না। চলতি অক্টোবরের ২ দিনে ৩৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়। এছাড়াও গত সেপ্টেম্বর মাসে ৭ হাজার ৮৪১ জন, আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। গত জুলাই মাসে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২ হাজার ২৮৬ জন ডেঙ্গু রোগী। তার আগের মাসে এই সংখ্যা ছিল ২৭২ জন। ডেঙ্গু জ্বরে এ বছর এখন পর্যন্ত মারা গেছেন ৬৮ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৩০ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৪ জন। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী আছেন ৭৯৪ জন।

ঢাকার বাইরে দেশের অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি আছেন ২১০ জন। চলতি বছরে এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮ হাজার ৫৫০জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৭হাজার ৪৭৮জন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ