Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টিকায় আগ্রহ বাড়ায় কমেছে শনাক্ত-মৃত্যু

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে চলে এসেছে। সংশ্লিষ্টরা বলছেন, সাধারণ মানুষ টিকা গ্রহণ করায় শনাক্ত ও মৃত্যু কমে এসেছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে সকল মানুষের টিকা নিশ্চিতের দাবি তাদের। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যাননি। বর্তমানে ৪৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ১৭ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন কোন রোগী রেড জোনে ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ৯ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ১৯ জন এবং ইয়োলো জোনে ২৪ জন (পুরুষ ৬ জন এবং মহিলা ১৮ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আইসিইউতে ৩ জন (পুরুষ ১ জন এবং মহিলা ২ জন) এবং এইচডিইউতে ৫ জন মহিলা চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে যশোরে গত ২৪ ঘণ্টায় ২৫৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৩৪ ভাগ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৬ জন, বাঘারপাড়া ১ জন, চৌগাছা ১ জন, শার্শা ১ জন ও মনিরামপুর ২ জন।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯ টা থেকে গতকাল সকাল ৯ টার মধ্যে তাদের মৃত্যু হয়। নওগাঁর ১ জন, রাজশাহীর ১ জন এবং নাটোরের ১ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে ১ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১ জন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় ১ জন করে মোট ৩ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন পুরুষ এবং ১ জন নারী রয়েছেন। ৩ জনেরই বয়স ৬১ বছরের ওপরে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের আইসিইউতে ১ জন এবং ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন মারা গেছেন।

হাসপাতালের ২৪০ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি নেমেছে ১০০ এর নিচে। গতকাল সকাল ৯ টা পর্যন্ত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৩ জন রোগী ।
বর্তমানে রাজশাহীর ৪৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৪ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ১৫ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার ১ জন, সিরাজগঞ্জের ১ জন এবং ঝিনাইদহের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি রয়েছেন ২৭ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৩৯৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ১৮ জন আক্রান্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৫ জনেই আছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ