Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতি বাংলাদেশের উন্নয়নে অনাবাসী বাংলাদেশীদের অংশগ্রহনকে গুরুত্ব দিয়েছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:২২ এএম
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ২৮ সেপ্টেম্বর ২০২১ নিউইয়র্কে বাংলাদেশের কনস্যুলেট জেনারেল এর কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসার সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
 
তারা বিভিন্ন বিষয়, বিশেষ করে জাতীয় উন্নয়নে অনাবাসী বাংলাদেশীদের সম্পৃক্ত করার সম্ভাব্য ক্ষেত্রগুলো এবং বাংলাদেশে কিভাবে আরো অধিক বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করা যেতে পারে, তা নিয়ে আলোচনা করেন।
 
ফারুক হাসান বলেন, অনেক অনাবাসী বাংলাদেশী এখনো মাতৃভূমি বাংলাদেশের সাথে আবেগময় সম্পর্ক বজায় রেখেছে এবং তাদের মধ্যে অনেকেই উপযুক্ত সুযোগ পেলে দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে অথবা বিনিয়োগকারী হিসেবে জাতীয় উন্নয়নে অংশগ্রহন করতে আগ্রহী।
 
তিনি বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করার জন্য সম্ভাব্য বিনিয়োগকারীদের আরও সহায়তা, সেবা এবং তথ্য দেয়ার জন্য কনসাল জেনারেলকে অনুরোধ জানান।
 
তিনি কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসাকে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের জন্য পথ সুগম করতে অনুরোধ করেন, যাতে তারা দেশের ব্র্যান্ডিংসহ বাংলাদেশের স্বার্থ রক্ষায় ভূমিকা রাখতে পারেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ