Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মোরেলগঞ্জে বসতবাড়ির উপর দিয়ে রাস্তা তৈরি অভিযোগ

বাগেরহাট জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাগেরহাটের মোরেলগঞ্জ প্রভাবশালীদের বিরুদ্ধে বসতবাড়ির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণের ঘটনায় জেলা প্রশাসকের নিকট অভিযোগ করেছেন ভুক্তভোগী। গতকাল বিকালে বাগেরহাটের নারী নেতৃবৃন্দকে সাথে নিয়ে ভুক্তভোগী মোরেলগঞ্জ উপজেলার কিসমত জামুয়া গ্রামের রুহুল আমীন দুলালের স্ত্রী আসমা আক্তার জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সাথে দেখা করেন। এসময় জেলা প্রশাসক তাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন।

লিখিত অভিযোগে জানা যায়, আসমা আক্তারের বসতবাড়ির কিছু দূরে দিয়ে একটি সরকারি রাস্তা ছিল। যেটা মানচিত্রে দৃশ্যমান রয়েছে। একই গ্রামের মৃত সেরজন আলীর ছেলে আ: খালেক শেখ সেই রাস্তাটি দখল করে ফেলেছে। এখন তাদের বসতবাড়ির উপর দিয়ে রাস্তা নির্মাণের চেষ্টা করছে। গত ৪ সেপ্টেম্বর আ: খালেক শেখের নেতৃত্বে ২০ থেকে ২২ জন হঠাৎ তাদের বাড়িতে ঢুকে ভাংচুর শুরু করে। তিনি প্রতিবাদ করলে তাকে মারপিট ও শ্লীতাহানীর চেষ্টা করে। এসময় দলবদ্ধভাবে হামলা চালিয়ে তাদের সীমানা প্রাচীর, বাথরুম ও গোয়ালঘর ভেঙ্গে ফেলে। এঘটনার পর থেকে একটি মহল আসমা আক্তারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। এমনকি মাদক বা অবৈধ দ্রব্য তার বাড়িতে রেখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দিয়ে তাকে ধরিয়ে দেয়ার কথাও বলে বেড়াচ্ছে বলে লিখিত অভিযোগে উল্লেখ করেন আসমা আক্তার।
বাগেরহাটের নারী নেত্রী রিজিয়া পারভীন জানান, সরকারী রাস্তা দখল করে ব্যক্তির জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ কোন ভাবেই মেনে নেয়া যায় না। এর আগে ভুক্তভোগীরা মোরেলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ