Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মৃত্যু বেড়েছে সিলেট—রাজশাহীতে

জেলা—উপজেলায় করোনা পরিস্থিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

করোনায় সারাদেশে মৃত্যু ও শনাক্ত কমে এসেছে। তবে গতকাল সিলেট বিভাগে ৭ জন ও রাজশাহী বিভাগে ৬ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো তিন জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন আরো ১০৮ জন। বিভিন্ন ল্যাবে গত ২৪ ঘণ্টায় এক হাজার ২৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৮ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৬৭ জন এবং বাকি ৪১ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ ৬৬০। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২৬২ জন।
যশোর ব্যুরো জানায়, যশোরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় এক জনের মৃত্যু হয়েছে। তিনি রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। তিনি কেশবপুর উপজেলার বাসিন্দা ছিলেন। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৮ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে ২৬ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে ছুটি নিয়েছে ১২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ৬২৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৯২ ভাগ।

রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জর ১ জন ও নাটোরের ১ জন করে রয়েছেন। মৃতদের মধ্যে ২ জন করোনা পজেটিভ, আর করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরো ৪ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৬৬ জন।

সিলেট ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৭১ জনের। নতুন ৭ জনসহ বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১২১। আর এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৫৩ হাজার ৭৫৭ জন। গত ২৪ ঘণ্টায় ৯৫০টি নমুনা পরীক্ষায় ৭১ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ৭১ জনের মধ্যে ৪২ জন সিলেটের বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৪ জন, হবিগঞ্জের ৫ জন এবং ২০ জন মৌলভীবাজারের বাসিন্দা।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৬৪ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ খুলনায় দু’জনের মৃত্যু হয়েছে। আর যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

বরিশাল ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে আরো ৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তবে এসময়ে কেউ মারা যায়নি। এনিয়ে বরিশাল বিভাগে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৪৩৬ জনে উন্নীত হল। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৬ জনের মধ্যে বরিশাল জেলারই ১৬ জন। এর মধ্যে মহানগরীর ২ জন রয়েছেন।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৭৩ জনের। এতে আক্রান্ত হয়েছে ৭৯ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৫০৩ জন। সুস্থ হয়েছেন ২৪ হাজার ১৫৬ জন। তবে নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩১৯ জনেই আছে।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯ জনের। ৯৬ জনের নমুনা পরীক্ষা করে এ ফলাফল পাওয়া গিয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯.৫৬%। তবে নতুন করে কারো মৃত্যু হয়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ