Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিআরবি রক্ষার দাবিতে অনশন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

এবার সিআরবি রক্ষার দাবিতে অনশন করেছেন শ্রমিকেরা। হাসপাতাল ও মেডিকেল কলেজের নামে চট্টগ্রামের সবচেয়ে বড় উম্মুক্ত স্থান সিআরবিতে বাণিজ্যিক স্থাপনা নির্মাণ প্রকল্প বাতিলের দাবিতে গতকাল শুক্রবার সিআরবি সাত রাস্তার মোড়ে এ কর্মসূচি পালন করা হয়। নাগরিক সমাজ, চট্টগ্রামের ব্যানারে লাগাতার আন্দোলনের অংশ হিসাবে এই অনশনে অংশ নেন ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। বিকেলে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান নাগরিক সমাজ, চট্টগ্রামের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল।
এসময় তিনি বলেন, চট্টগ্রামের ফুসফুস সিআরবি সুরক্ষার দাবিতে চট্টগ্রামবাসী এখন ঐক্যবদ্ধ। টানা দুই মাসের বেশি সময় তারা নানা আন্দোলন কর্মসূচি পালন করছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। তিনি বলেন, আমরা উন্নয়নের বিরুদ্ধে নই। আমরাও চাই হাসপাতাল হোক। তবে তা সিআরবির প্রাণ-প্রকৃতি ধ্বংস করে নয়।
এতে নাগরিক সমাজ, চট্টগ্রামের নেতা মুক্তিযোদ্ধা মো. ইউনুস, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। একই দাবিতে সিআরবিতে প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা প্রতিবাদী সঙ্গীত পরিবেশন করেন।
আন্দোলন আরো জোরদার হবে
সিআরবি রক্ষা মঞ্চের গণস্বাক্ষর অনুষ্ঠানে বক্তাগণ বলেছেন, এটি শুধ শুধু গাছ রক্ষার আন্দোলন নয়, এই আন্দোলন মাফিয়াদের বিরুদ্ধে। যারা পরিবেশ বিরোধী হিসেবে সমগ্র জনগণের বিরুদ্ধে দাঁড়িয়েছে। তারা পরিবেশ বিধংসী। আন্দোলনকে আরো জোরদার করা হবে। সিআরবি রক্ষা মঞ্চের নেতা মহিন উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজা মিয়া, অ্যাডভোকেট ভুলন লাল ভৌমিক, অধ্যাপক হোসাইন কবির, রিজওয়ানুর রহমান খান, সিদ্দিকুল ইসলাম, ডাঃ সুশান্ত বড়ুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ