Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে শর্তারোপ ঈমানদাররা মেনে নিবে না

ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে উত্থাপিত প্রস্তাবে নতুন মসজিদ মাদরাসা, ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপনে অনুমতির শর্তারোপ করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের সভাপতি সুপ্রীমকোর্টের আইনজীবি মাওলানা আব্দুর রকীব এবং সংগঠনের মহাসচিব অধ্যাপক মাওলানা করিম খান।
গতকাল মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে অনুমতির আইন আরোপিত হলে ধর্মপ্রাণ মুসলমানদের ঈমানের উপর আঘাতের সামিল হবে। ধর্মীয় স্বাধীনতা দেশের সংবিধানের সুরক্ষিত থাকা অবস্থায় মসজিদ মাদরাসা নির্মাণে অনুমতির শর্তারোপ ঈমানদার মুসলমানরা মেনে নিবে না। এইরূপ জঘন্য বাধা-নিষেধ আরোপ করা হলে পবিত্র ইসলাম ধর্ম ও মুসলমান জাতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। কোন মুসলমান এরূপ পদক্ষেপ মেনে নিতে পারবে না। এইরূপ ইসলাম বিরোধী অপকর্ম হতে বিরত থাকার জন্য তারা সরকারের প্রতি জোর দাবি জানান। নেতৃদ্বয় দেশের সকল কওমি এবং সরকারি মাদরাসা, বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজসহ সকল প্রকার শিক্ষা প্রতিষ্ঠান কালবিলম্ব না করে খুলে দেয়ার জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ