Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফার্মেসিতে করোনার টিকা রিমান্ড শেষে কারাগারে বিজয় কৃষ্ণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ১১:২৪ পিএম

রাজধানীর দক্ষিণখানের ‘সেবা সংস্থা’ নামে একটি ক্লিনিক থেকে মডার্নার করোনা ভ্যাকসিনের দুটি ভায়াল ও আরও কিছু খালি ভায়ালের প্যাকেটসহ গ্রেফতারকৃত ক্লিনিক মালিক বিজয় কৃষ্ণ তালুকদারকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত আসামির জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে তথ্য জানা গেছে।

এদিন দক্ষিণখান থানার মামলার তদন্ত কর্মকর্তা এসআই আব্দুল আজিজ আসামিকে ২ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এরপর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালত আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ১৮ আগস্ট রাতে দক্ষিণখানের দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের ক্লিনিকে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এসময় মডার্নার ভ্যাকসিনের দুটি ভায়াল (প্রতি ভায়ালে ১০ ডোজ টিকা থাকে) উদ্ধার করা হয়। পরে সেখান থেকে মডার্নার ভ্যাকসিনের খালি ভায়ালসহ ২১টি খালি প্যাকেটও উদ্ধার করা হয়।
বিজয় কৃষ্ণ নিজেকে একজন প্যারামেডিক বলে দাবি করেছেন। তার ফার্মেসিতে অবৈধভাবে মডার্নার টিকা দেওয়া হতো। তবে কোথা থেকে তিনি ওই টিকা পেলেন, তা জানা যায়নি। বিজয় কৃষ্ণ পল্লী চিকিৎসক হিসেবে প্রশিক্ষণ নিয়েছেন দাবি করলেও কোনও কাগজপত্র দেখাতে পারেননি। পরে এই ঘটনায় রাজধানীর দক্ষিণখান থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ