Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অ্যামটবের নতুন সভাপতি বাংলালিংকের সিইও এরিক অস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২১, ৫:৩৫ পিএম

মোবাইল অপারেটর রবি থেকে বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিন আহমেদের পদত্যাগের সিদ্ধান্তের ফলে নতুন সভাপতি হিসেবে বাংলালিংকের সিইও এরিক অসকে নির্বাচিত করেছে এসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব)। মাহতাব উদ্দিনের পরিবর্তে চলতি মেয়াদে মার্চ ২০২২ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করবেন তিনি।

গত ২৫ আগস্ট এক ভার্চুয়াল সভায় এমটব বোর্ড সদস্যরা রবির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এবং চিফ ফিনান্সিয়াল অফিসার এম রিয়াজ রাশিদকে বোর্ডের পরিচালক হিসেবে স্বাগত জানানোর পাশাপাশি মাহতাব উদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান।

এমটব সভাপতি এরিক অস বলেন, টেলিকম খাত দেশের সার্বিক অবকাঠামোর ডিজিটালাইজেশন ও উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। এমটব-এর পক্ষ থেকে আমরা টেলিকম খাত ও সামগ্রিকভাবে দেশের উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার, নিয়ন্ত্রণকারী সংস্থা, নীতি নির্ধারক ও অন্যান্য অংশীদারদের সাথে কাজ করে যাব। আমরা দেশের ডিজিটাল অবকাঠামো, অর্থনীতি ও মানুষের জীবনযাত্রার ক্ষেত্রে বিভিন্ন সুযোগ ও চ্যালেঞ্জকে চিহ্নিত করে এগিয়ে যেতে চাই।

এমটব-এর সহ-সভাপতি ইয়াসির আজমান বলেন, টেলিকমিউনিকেশন খাতের একটি সম্মিলিত কণ্ঠ হচ্ছে এমটব, যা এই খাতের বৃহত্তর স্বার্থ ও দেশের মানুষের ডিজিটালাইজেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমি আশা ও বিশ্বাস করি, এই খাতের নিয়ন্ত্রকদের সাথে কাজ করে আমরা বিরাজমান সমস্যাগুলি চিহ্নিত করতে ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের এই যাত্রাকে ত্বরান্বিত করতে অবদান রাখতে পারব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ