Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অতিরিক্ত রোগীর চাপ হাসপাতালে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

সংক্রমন বৃদ্ধি পাওয়ায় রোগীর চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে করোনা ডেডিকেটেড হাসপাতালের পাশপাশি অন্যান্য চিকিৎসা কেন্দ্রের করোনা ইউনিট। ফলে বেডের অতিরিক্ত রোগী ভর্তি করে বারান্দা ও ফ্লোরে রেখে চিকিৎসা দিতে হচ্ছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, করোনায় চট্টগ্রামে আরো ছয়জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন ৩৪৮ জন। বিভিন্ন ল্যাবে ২ হাজার ৫৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ১৩ শতাংশ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৬ হাজার ২০২ জনে। মৃতের সংখ্যা দাঁড়াল এক হাজার ১৫৬ জনে।
যশোর ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পাঁচ জনের মৃত্যু হয়েছে। পাঁচ জনের ৪ জন রেড জোনে ও ১ জন ইয়েলো জোনে চিকিৎসাধীন ছিলেন। ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৮৪ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যালের করোনা ওয়ার্ডে ৯জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫জন করোনা পজেটিভ, ৩ জন উপসর্গ নিয়ে এবং ১ জন নেগেটিভ হয়ে মারা যান। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩০ জন। এনিয়ে ৫১৩ বেডের বিপরীতে মোট ভর্তি আছেন ২৫৪ জন।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১১ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ৪২২ জনের। ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ চারজনের মৃত্যু হয়েছে যশোরে।
বরিশাল ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় বরিশাল মহানগরীসহ জেলায় ৪ জন নিয়ে পটুয়াখালী, ভোলা ও ঝালকাঠীতে ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৬ জনই নারী। এ নিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে মৃত্যুর সংখ্যা ৬১৮-তে পৌঁছল।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনা ও উপসর্গে গত ২৪ ঘণ্টায় আরো ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় নতুন করে আরো ৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৪ দশমিক ৯৫শতাংশ। এছাড়াও নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ১২৩জন।
রংপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, রংপুর বিভাগে আবারো করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলার মধ্যে ৪ জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২’শ ৪৪ জনের। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১’শ ২৯ জনে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরো চারজনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১৬৬ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২৮ জন এবং ৩৮ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।
নারায়ণগঞ্জ থেকে স্টাপ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ২ জন পুরুষ ও ৩ জন নারী। এ নিয়ে জেলায় মোট ৩০৫ জন মৃত্যুবরণ করেছেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ৩ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ