Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরীক্ষা বৃদ্ধিতে বাড়ছে শনাক্ত

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১২:০৬ এএম

করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েই চলেছে। কিছুদিন সংক্রমণের হার কম থাকলেও পরীক্ষা বাড়ানোর সঙ্গে সঙ্গে শনাক্ত সংখ্যাও বেড়ে চলেছে। অনেকেই ভাইরাস বহন করে পরবর্তীতে উপসর্গে মৃত্যুবরণ করছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, করোনায় চট্টগ্রামে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন আরো ৩৩৮ জন। ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে ২ হাজার ১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৫ হাজার ৮৫৪ জন। মারা গেছেন এক হাজার ১৫০ জন।
নোয়াখালী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে নতুন করে আরো ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় ৪৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৯হাজার ৩৮ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু হয়েছে। যশোরে গত ২৪ ঘণ্টায় ১৭ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজশাহীর ৪ জন, মেহেরপুরের ১ জন, নাটোরের ২ জন ও নওগাঁর ২ জন ছিলেন। এদের মধ্যে রাজশাহীর ৩ জন ও নাটোরের ১ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৫ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

খুলনা ব্যুরো জানায়, গেল ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৪২৩ জনের। গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ৪ জন করে মৃত্যু হয়েছে খুলনা, যশোর ও কুষ্টিয়ায়। বাকীদের মধ্যে ঝিনাইদহ ২ জন, চুয়াডাঙ্গা ও বাগেরহাটে একজন করে মারা গেছেন।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল বিভাগে ৮৮ জনের নমুনা পরীক্ষা বৃদ্ধির সঙ্গে করোনা শনাক্তের সংখ্যা ৬৭ জন বৃদ্ধি পেয়েছে। ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৩৭ জনের নমুনা পরীক্ষায় ৩২২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনা এবং করোনা উপসর্গে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।
সিলেট ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৪১৪ জনের। শনাক্তের হার ১৮ দশমিক ১১। একই সময়ে করোনায় বিভাগে মারা গেছেন ১২ জন।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। একজনের করোনা পজিটিভ। অন্যরা উপসর্গে মারা গেছেন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন আরো ৩ জন। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে আরো ৫৫ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮.৯০% শতাংশ।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ১৪৭ নমুনায় ২০ জনের করোনা পজেটিভ হয়।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনা উপসর্গে মারা গেছেন ৬৭৭ জন। আর করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ১০০ জন।

টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়ে ৪ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ৭২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৩২৪ টি নমুনা পরীক্ষার রিপোর্টে ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ