Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পরীমণির মুক্তি দাবি

প্রেসক্লাবের সামনে গণজমায়েত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

পরীমণির মুক্তির দাবিতে গণজমায়েত হয়েছে জাতীয় প্রেসক্লাবের সামনে। গতকাল শনিবার বিকালে ‘বিক্ষুব্ধ নাগরিকজন’-এর ব্যানারে আয়োজিত এক সমাবেশে এই দাবি জানানো হয়। সমাবেশে অংশ নেন ট্রেড ইউনিয়ন নেতা, মানবাধিকারকর্মী, লেখক, প্রকাশক, চলচ্চিত্র পরিচালকসহ সংস্কৃতিমনা নাগরিক সমাজের অনেকেই।
সমাবেশে বক্তারা বলেন, সামান্য মাদক মামলায় একজন মানুষকে জামিন না দিয়ে দুইবার রিমান্ডে নেয়া হয়েছে। যা অযৌক্তিক। আমরা অতীতে দেখেছি মাদক মামলায় অনেকে জামিনে বেরিয়েছে, তাহলে তাকে কেন বারবার জামিন নামঞ্জুর করে রিমান্ডে নেয়া হচ্ছে। তিনি একজন শিল্পী, তার হেনস্তা মেনে নেয়া যায় না। আমরা সরকার বিরোধী কোনও কথা বলছি না। আমরা সরকারকে অনুরোধ করি, আমাদের পরীমণিকে ফিরিয়ে দিন। আমরা তাকে আবারও শুটিং সেটে দেখতে চাই।
পরীমণিকে নিয়ে নির্মিতব্য ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের পরিচালক রাশিদ পলাশ বলেন, আমি চাই ইতিহাসের পাতায় লুকিয়ে থাকা বীরদের সব দর্শকের সঙ্গে পরিচয় করিয়ে দিতে। এই লক্ষ্যেই প্রীতিলতা সিনেমাটি বানাতে চেয়েছিলাম। যার প্রধান চরিত্রে বেশ আগ্রহ নিয়ে কাজ শুরু করেছিলেন পরীমণি। আজ আমরা এখানে সেই প্রীতিলতার জন্য দাঁড়িয়েছি। আমরা পরীমণির মুক্তি চাই।
সমাবেশের এক পর্যায়ে দূর লন্ডন থেকে টেলিফোনে যুক্ত হন সাংবাদিক ও কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী। তিনি ফোনের মাধ্যমেই সমাবেশে বক্তব্য রাখেন। পরীমণিকে গ্রেফতারের তীব্র নিন্দা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ