Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফোনে আড়িপাতা বন্ধে রিটের শুনানি কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

একের পর এক নাগরিকের ব্যক্তিগত ফোনালাপ ফাঁসের ১৬ ঘটনা তদন্ত এবং ফাঁসকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি আগামীকাল। শুনানির জন্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চের কার্যতালিকায় ৪৪ নম্বরে রয়েছে এটি। গতকাল শনিবার এ কার্যতালিকা প্রকাশ করা হয়।

সুপ্রিম কোর্ট বারের ১০ আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মুহাম্মদ শিশির মনির গত ১০ আগস্ট রিটটি ফাইল করেন। রিটে ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ১৬টি ফোনালাপ ফাঁসের ঘটনা উল্লেখ করা হয়েছে। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার টেলি সংলাপ, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরবিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ফোনালাপ, বিএনপি’র সিনিয়র নেতা মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদ ও রাজশাহী মহানগর পুলিশের এসি নাজমুল হাসানের ফোনালাপের প্রসঙ্গও রয়েছে।

এসব আড়িপাতার ঘটনা দেশের গণমাধ্যমে ব্যাপক প্রচারিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়। ব্যক্তিগত ফোনে আড়িপাতার এসব ঘটনা প্রতিরোধে বাংলাদেশ টেলিকমিউনিকেশন অ্যান্ড রেগুলেটরি কমিশন কি ভূমিকা নিয়েছে তা জানতে চাওয়া হয়েছে রিটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ