Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্ধু মর্তুজার জামিন চেম্বারে স্থগিত

ইউল্যাব ছাত্রী ধর্ষণ-হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

বেসরকারি বিশ্ববিদ্যালয় লিবারেল আর্টস অব বাংলাদেশের (ইউল্যাব) শিক্ষার্থী ফারাহ মাধুরীকে হত্যা মামলার আসামি তারই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরীর জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার কোর্ট। সরকারপক্ষীয় আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার চেম্বার জাস্টিস ওবায়দুল হাসান উপরোক্ত আদেশ দেন। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত।

এর আগে গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় ডিজে নেহার আমন্ত্রণে সাড়া দিয়ে হাতিরপুল এলাকা থেকে রাজধানীর উত্তরার ব্যাম্বো শুট রেস্টুরেন্টে যান মাধুরী ও তার দুই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরী ও আরাফাত। সেখানে তারা অতিরিক্ত মদ্যপান করেন। সেখান থেকে বের হয়ে ওই রাতেই গুলশানের অন্য একটি অভিজাত হোটেলে যান। সেখানে তারা আবারও মদ্যপান করেন। দুই দিন পর মারা যান মাধুরী ও তাদের বন্ধু আরাফাত। এ ঘটনার পর রাজধানীর আজিমপুর থেকে নেহাকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের অন্ধকার জগত সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে। পরিবার ও স্বামী বিচ্ছিন্ন ডিজে নেহার হাত ধরে অনেক তরুণ-তরুণী জড়িয়েছেন অনৈতিক কর্মকাÐে। পরবর্তীতে পুলিশ মাধুরী হত্যা ও ধর্ষণ মামলায় মর্তুজা রায়হান চৌধুরী, তাদের আরেক বন্ধু তাফসিরকে গ্রেফতার করে।

আর নেহার চাচাতো ভাই বিশাল অধস্তন আদালতে আত্মসমর্পণ করেন। এ মামলায় হাইকোর্ট গত ১৯ জুলাই মর্তুজা রায়হান চৌধুরীকে জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে সরকারপক্ষ। আবেদনের শুনানি শেষে জামিন স্থগিত করে দেন চেম্বার কোর্ট।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ