Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্র নিখোঁজ চীনা কর্মীর লাশ উদ্ধার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারায় এস আলম গ্রæপের নির্মাণাধীন কয়লাবিদ্যুৎকেন্দ্রে নিখোঁজ চীনা কর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়ার ১৯ ঘণ্টা পর গতকাল বৃহস্পতিবার সকালে প্রকল্প এলাকার একটি জলাশয়ে লাশ ভেসে উঠে। খবর পেয়ে পুলিশ জি কুইনজেনের (৪৪) লাশ উদ্ধার করে।

এর আগে বুধবার দুপুর থেকে তিনি নিখোঁজ ছিলেন। প্রতিদিনের মতো সকালে তিনি কাজে যান। তবে দুপুরে আর ডরমেটরিতে ফিরেননি। তিনি বিদ্যুৎকেন্দ্রের উপ-ঠিকাদারি প্রতিষ্ঠান মাউমিং কোম্পানিতে কর্মরত ছিলেন। ওই চীনা নাগরিক প্রকল্পের পাইপলাইনে কাজ করতেন। তার নিখোঁজ হওয়ার ঘটনা থানা-পুলিশকে অবহিত করা হয়। এরপর তার খোঁজে গভীর রাত পর্যন্ত সাগর তীরের কয়েকটি জলাশয়ে তল্লাশি চালায় পুলিশ ও স্থানীয়রা। সকালে লাশটি ভেসে উঠে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিউল কবির ইনকিলাবকে বলেন, প্রকল্প এলাকায় তৈরি একটি বিরাট জলাশয় থেকে লাশটি উদ্ধার করা হয়। এই ঘটনায় বিদ্যুৎকেন্দ্রের নিরাপত্তা বিভাগের সহকারী পরিচালক রাশেদ বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা করেছেন। ওই চীনা কর্মী পা পিছলে পানিতে পড়ে গেছেন বলে ধারণা পুলিশের। তবে এর পেছনে অন্যকিছু আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ওসি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিবেদনে মৃত্যুর কারণ জানা যাবে।

 

 



 

Show all comments
  • ash ১৩ আগস্ট, ২০২১, ৪:৩৯ এএম says : 0
    ETA RAW ER KAJ !!! BANGLADESH E CHINESE NAGORIK DER SHU-ROKHA DITE HOBE, SHORKARER TOROF THEKE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ